বিহার জুড়ে মহিলা বাম সংগঠনের বিক্ষোভে উত্তাল জাতীয় প্রতিবাদ দিবসে

Bihar News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,পাটনা,২৮ শে আগস্ট:মহিলাদের জীবিকা ও গণতন্ত্রের বিরুদ্ধে এবং নারী সহিংসতার ধর্ষণের ক্রমবর্ধমান ঘটনার বিরুদ্ধে বামপন্থী নারী সংগঠনের বিক্ষোভ আছড়ে পড়লো গোটা দেশে।

মহিলা সংগঠনগুলির জাতীয় আহ্বানের অংশ হিসাবে, ক্রমবর্ধমান মহিলা সহিংসতা এবং ধর্ষণের বিরুদ্ধে পাটনা সহ গোটা বিহার জুড়ে প্রতিবাদ অনুষ্ঠিত হয়েছিল। পাটনায় মিছিলের নেতৃত্বে ছিলেন গিনতান্ত্রিক মহিলা সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি কমরেড রামপারি এবং পাটনার সিপিআইএম রাজ্য সম্পাদক এবং অন্যান্য মহিলা সংগঠনের মণ্ডল সদস্য।

মহিলা নেত্রীরা বলেছিলেন যে করোনার মহামারী চলাকালীন সরকার যে ত্রাণ প্যাকেজ ঘোষণা করেছিল তা সাধারণ মানুষের জন্য নয়, পুঁজিপতিদের জন্য ছিল। বর্তমানে, মহিলারা যারা বেসরকারি চাকরী করছেন বা দরিদ্র গৃহকর্মী সহ শ্রমিকরা, সবাই তাদের কর্মসংস্থান হারিয়েছে কিন্তু সরকার তাদের কোনও ক্ষতিপূরণ দেয়নি। মহিলা সংস্থাগুলি দাবি করেছে যে স্বনির্ভর গ্রুপ, মাইক্রো ফিনান্স সংস্থাগুলি থেকে ঋণ নেওয়া মহিলাদের মকুব করা উচিত।

মহিলা সংস্থাগুলির প্রতিনিধিরা বলেছিলেন যে মহামারীটি প্রমাণ করেছে যে সঙ্কটের সময়ে বেসরকারী হাসপাতালগুলি তাদের লাভ সম্পর্কে উদ্বিগ্ন, জনসাধারণের নয়। যদিও স্বাস্থ্যসেবা পাওয়ার অধিকার প্রতিটি ব্যক্তির থাকা উচিত। তাই বিহারের প্রতিটি পঞ্চায়েতে একটি সরকারী হাসপাতাল প্রতিষ্ঠা করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *