আবার করোনা পজিটিভ পশ্চিম বর্ধমান জেলায়।

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, দুর্গাপূর, ১০ ই মে:দুর্গাপুরের কোভিড হাসপাতালে করোনা আক্রান্ত আর এক মহিলাকে ভর্তি করা হয় শুক্রবার। যদিও সে পশ্চিম বর্ধমান জেলার বাসিন্দা নন বলে জানা গেছে।

দিল্লি থেকে আসা অন্য এক জেলার বাসিন্দা এক মহিলার দেহে করোনা সংক্রমণ ধরা পড়ায় তাকে দুর্গাপুরের কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার সংস্পর্শে আসা আরো সাতজনকে আলাদা আলাদা ভাবে কোয়ারিন্টিনে রাখা হয়েছে। তাদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

জানা গেছে সংক্রমিত ওই মহিলা দিল্লি থেকে এসেছিলেন। তিনি পশ্চিম বর্ধমানের বাসিন্দা নন।সূত্রের খবর মুর্শিদাবাদের বাসিন্দা। আসানসোলের ধুবরি চেকিং পোস্টে তার শারীরিক পরীক্ষা করা হলে তার মধ্যে করোনা উপসর্গ পাওয়া গিয়েছিল। তারপর তাকে কোয়ারেন্টিনে রাখা হয়। এরপর তার নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। তার রিপোর্ট পজিটিভ আসলে তাকে দুর্গাপুরের সনোকা হাসপাতলে ভর্তি করা হয়েছে।

তবে এই ঘটনার পর খানিকটা নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। আসানসোল জেলা হাসপাতাল থেকে আরও বেশি করে নমুনা সংগ্রহ করার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে আউটডোরে দেখাতে আসার রোগীদেরও নমুনা সংগ্রহ করা চলছে। পাশাপাশি পশ্চিমবঙ্গ-ঝড়খন্ড , সীমানায় আরো বেশি করে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হচ্ছে, যাতে নজরদারি আরো বাড়ানো যায়। জেলাশাসকও এই সীমানা পরিদর্শন করেছেন।

একদিকে যেমন এই ভিন জেলার মহিলার করোনা সংক্রমণ ধরা পড়েছে। অন্যদিকে প্রায় ৩ সপ্তাহ আগে জেলার অন্যতম শহর দুর্গাপুরকে করোনা মুক্ত ঘোষণা করা হলেও শহরের এক বৃদ্ধের শরীরেও মারন ভাইরাসের সন্ধান মিলেছে। ওই বৃদ্ধকেও সনোকা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *