আসানসোলের দুই রূপকারের স্মরণে উপচে পড়লো ভিড়

District News Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, আসানসোল,২২ শে ফেব্রুয়ারি:গৌতম রায়চৌধুরীর প্রয়াণ দিবসের পাশাপাশি দিলীপ চক্রবর্তীর স্মরণ সভা অনুষ্ঠিত হলো আসানসোলের রবীন্দ্র ভবনে। ৭০র দশকে রাজনৈতিক সন্ত্রাসের সময় পার্টিকে সংগঠিত করে তুলেছিলেন এক অকুতভয় সেনাপতি হয়ে । আসানসোলে শ্রমজীবী মানুষদের সংগঠিত করার ক্ষেত্রে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সিপিআইএম অবিভক্ত বর্ধমান জেলা কমিটির সম্পাদক মন্ডলির সদস্য ছিলেন গৌতম রায়চৌধুরী ।

পরবর্তীতে পৌর উন্নয়নে আসানসোেলকে নবরূপে গড়ে তুলতে সুযােগ্য নেতৃত্ব দিয়েছিলেন তিনি যােগ্য সহযােগী হিসাবে অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ সহযােদ্ধা ছিলেন দিলীপ চক্রবর্তী । সম্প্রতি তিনি প্রয়াত হয়েছেন ।এতটাই মানিষের পাশে ছিলেন এলাকার জননেতা হয়ে পরিচিতি ছিলেন জীবনের শেষদিন পর্যন্ত।

এতটাই জনপ্রিয় ছিলেন পৌর নির্বাচনে কখনও পরাজিত হননি দিলীপ চক্রবর্তী । উভয়কে শ্রদ্ধা জানাতে আগামী আসানসােল রবীন্দ্র ভবনে উপচে পড়লো ভিড় ।

স্মৃতিচারণা করতে গিয়ে গণ আন্দোলনের নেতা অমল হালদার বলেন এই সময়ে সংগঠন হারালো এক দক্ষ সংগঠক যার হাত ধরেই মুক্তির সংগ্রামে সেনানী তৈরি হয়েছিল। গভীর চিত্তে স্মরণ করতে হবে বর্তমান সময়ে এনদের আত্মত্যাগ সংগঠন কে প্রসারিত করবে।বর্তমানে যখন দেশ ধর্ম বিভাজনে বিভক্ত তখন বামপন্থীরা থাকবে রাস্তায় দেশ রক্ষায় তখন এই কমরেড এর আত্মত্যাগ অনুপ্রেরণা দান করবে ।সিপিআইএম জেলা সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জী বলেন দেশের সম্পদ বিক্রি করে তথাকথিত দেশপ্রেমিকরা সেই প্রক্রিয়া রুখবে বামপন্থীরাই। এছাড়াও বক্তা রাখেন বংশ গােপাল চৌধুরী এবং পার্থ মুখার্জী প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *