তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্রে আগুন ঘটনাস্থলে আটকে বেশ কয়েকজন কর্মচারী

News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,তেলেঙ্গানা,২১ শে আগস্ট:তেলঙ্গানার শ্রীশাইলামের বাঁধে অবস্থিত ভূগর্ভস্থ জলবিদ্যুৎ কেন্দ্রের অ্যাশোর্ট সার্কিট শুক্রবার ভোরে আগুন লেগে যায় তার জেরে প্রায় ৮ জন কর্মচারী ভেতরে আটকে যায়।

আগুনের পরে বিদ্যুৎ কেন্দ্রের ৪ ইউনিটে বিস্ফোরণ ঘটে প্রাথমিক বসবে মনে করা হচ্ছেন শর্ট সার্কিটের কারণে প্যানেল বোর্ডগুলিতে আগুন লেগেছিল। প্রচণ্ড ধোঁয়ায় বিদ্যুৎ কেন্দ্রের ছয়টি ইউনিটকে বন্ধ করে দিতে হয় ধোয়ার কারণে উদ্ধার কাজে বাধা সৃষ্ট হয়েছে।

কর্মকর্তাদের মতে, দুর্ঘটনার সময় সেখানে ১৭ জন জন কর্তব্যরত ছিলেন, যার মধ্যে এখনও পর্যন্ত আটজনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকর্মীরা কমপক্ষে তিনবার বিদ্যুৎ কেন্দ্রের ইউনিটগুলিতে প্রবেশ করার চেষ্টা করেছিলেন তবে ঘন ধোঁয়া পড়ার কারণে প্রবেশ করতে পারেনি। জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর দলগুলিও উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

তেলঙ্গানার মন্ত্রিপরিষদ মন্ত্রী জগদীশ রেড্ডি দুর্ঘটনার স্থানটি পরিদর্শন করেছেন, বলেছিলেন যে এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা কারণ হাইড্রো পাওয়ার প্লান্টগুলিতে এই ধরণের দুর্ঘটনা খুব কম দেখা যায়।

এখানে প্রচুর ধোঁয়াশা রয়েছে যা উদ্ধার কাজকর্মকে শক্ত করে তুলেছে। এমনকি ফায়ার কর্মীরা ভেতরে লোকজনকে উদ্ধারের চেষ্টা করতে গিয়ে অজ্ঞান হয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে সিঙ্গারেনি কোলিয়ারী কর্মীদের কাছ থেকে সহায়তা চেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *