ফের আসানসোল কয়লা পাচারকাণ্ডে পাঁচজন আসামি কে হেফাজতে নিল সিআইডি

District News Paschim Bardhaman Uncategorized

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,আসানসোল,১লা আগস্ট:-     কয়লা পাচারকাণ্ডে এবার সিআইডি বারাবনির একটি বড় কয়লা চুরির কেসে পাঁচজনকে তাদের হেফাজতে নিল। এই পাঁচজন হল যুধিষ্ঠির ঘোষ, ওম প্রকাশ আগরওয়াল ,অভিষেক সিনহা বিজয় সিং এবং মীর দিলওয়ার। এরা জামুরিয়ার একটি কয়লা চুরি ও পাচার কাণ্ডে সিআইডি র হেফাজতে ছিল। জামুরিয়ার এই মামলাতেই সোনাপাচার ও গরু উপাচার কাণ্ডে সাথে যুক্ত বারিক বিশ্বাস কেও তখন গ্রেপ্তার করা হয়। সোমবার ঐ পাঁচজনকে তাদের আসানসোলের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হয়।


সিআইডির হেফাজত শেষ হবার সাথে সাথেই সিআইডি পক্ষ থেকে বারাবনি থানায় ২০১৯ এর ১২৭ নম্বর কয়লা চুরি কেসে এরা যুক্ত সন্দেহে এদের নেওয়া হয়।
সিআইডি তরফে জানা গেছে ২০১৯ সালে বারাবনির চরণপুর এলাকা থেকে ১৮৭০ মেট্রিক টন চোরাই কয়লা ইসিএল এর অভিযোগের ভিত্তিতে বারাবনি পুলিশ আটক করেছিল। এই কয়লা তখন রেলের মাধ্যমে অবৈধভাবে পাচারের চেষ্টাও হয়েছিল। সেই খবর পেয়ে ইসিএল আধিকারিকরা সেখানে পৌঁছয় এবং প্রকৃত কোন কাগজপত্র না পাওয়ায় শেষ পর্যন্ত সেই কয়লা গুলি তারা উদ্ধারের জন্য বারাবনি থানায় অভিযোগ দায়ের করে। ই সি এল এর অভিযোগের ভিত্তিতে পুলিশ একটি কেসও করে। সোমবার সিআইডির পক্ষ থেকে ওই পাঁচজনকে এই কেসের তদন্তর স্বার্থে তাদের হেফাজতে নেয়া হয়। আসানসোলের মুখ্য বিচার বিভাগীয় আদালত এর বিচারক তরুণ মন্ডল ওদের ৭ দিনের সিআইডি হেফাজত এর নির্দেশ দেন। এদের এদিন আসানসোল থেকে দুর্গাপুর সিআইডি হয়ে কলকাতায় নিয়ে যাওয়ার কথা। সিআইডির ধারণা গোটা জেলা জুড়েই যে কয়লা পাচার কাণ্ড চলছিল । এদের জেরা করে হয়তো বারাবনির এই কেসের আসল আসামিদের খুঁজে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *