বিলগ্নিকরণের বিরুদ্ধে চেন্নাইয়ে বিশাল মিছিল ঐক্যবদ্ধ শ্রমিক সংগঠনগুলির

India News

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, চেন্নাই, ১৮ ই জুলাই:রাষ্ট্রায়ত্ত্ব শিল্পের বিলগ্নিকরণের র বিরুদ্ধে আন্দোলনে উত্তাল দেশের বিস্তীর্ণ অঞ্চল, সেইলের তিনটি কারখানা বিলগ্নীকরণ এর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার এরই প্রতিবাদে শ্রমিকরা বিক্ষোভ নেমে পড়েছে। তামিলনাড়ুর রাষ্ট্রায়ত্ব ইস্পাত কারখানা সালেম এর বিলগ্নিকরণের বিরুদ্ধে তামিলনাড়ু জুড়েই উত্তাল শ্রমিক আন্দোলন শ্রমিক সংগঠন গুলির যৌথ মঞ্চ।

যৌথ শ্রমিক সংগঠনগুলোর দাবি অবিলম্বে বিলগ্নীকরণ নীতি বাতিল করুক সরকার এবং সম্প্রসারণের লক্ষ্যে বিনিয়োগের ব্যবস্থা করুক সরকার। চেন্নাইয়ের চিপক স্টেডিয়াম এর সামনে থেকে এক বিশাল মিছিল প্রদক্ষিণ করলো গোটা এলাকা, ঝান্ডার রং ভুলে সমস্ত ট্রেড ইউনিয়ন আজ এক ছাতার তলায় এসে সমস্ত সরকারি ক্ষেত্রের শ্রমিকরা জড়ো হয়েছিল চেন্নাই চিপক স্টেডিয়ামে। এখান থেকেই এক বিশাল মিছিল সংঘটিত করলে শ্রমিকরা।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব, গণে বিরুদ্ধে তামিলনাড়ু জুড়েই উত্তাল শ্রমিক আন্দোলন এইগুলি এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে। এমনকি তামিলনাড়ু রাজ্য সরকার ও এই বিলগ্নীকরণ নীতির বিরুদ্ধে তাদের অবস্থান স্পষ্ট করেছে, সি আই পিওর শ্রমিক নেতা পানি সেলভাম বলেছেন অবিলম্বে বিলগ্নীকরণ নীতি বাতিল না হলে তামিলনাড়ু অচল হবে এবং তার দায় থাকবে কেন্দ্রীয় সরকারের। প্রায় কুড়ি হাজার শ্রমিকের উপস্থিতিতে আদেশ তো হল সালিম এর শ্রমিকদের লাগাতার আন্দোলন চলছে সালেম শহরে এবার এই আন্দোলনকে গোটা তামিলনাড়ু জুড়ে প্রসারিত করার উদ্যোগ নিয়েছে।

বিক্ষোভে উপস্থিত ছিলেন সিআইটিইউ র রাজ্য সভাপতি সৌন্দরাজন,কংগ্রেসের রাজ্য সভাপতি ঠানকাভালু সহ সিআইটিইউ,এলপিএফ,আইএনটিইউসি,বিএমএস,সহ একাধিক ট্রেড ইউনিয়ন নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *