অন্তঃসত্ত্বা মহিলাকে চড় মারার অভিযোগ উঠল মহকুমা হাসপাতালের বিরুদ্ধে

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক, অনুসূয়া সিনহা, দুর্গাপুর, ১৩ই নভেম্বর ২০২১:-এক অন্তঃসত্ত্বা মহিলাকে জোর করে সিজার করানোর জন্য চাপ দেওয়ার অভিযোগ উঠল দুর্গাপুর মহকুমা হাসপাতালের এক মহিলা চিকিৎসকের বিরুদ্ধে।এমনকি ওই চিকিৎসকের কথামতো রাজি না হওয়ায় অন্তঃসত্ত্বা মহিলাকে চড় মারা হয় বলে অভিযোগ।

কাঁকসার দু’নম্বর কলোনির বাসিন্দা সুনিতা সাহা কে প্রথমে পানাগর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।ওখান থেকে শুক্রবার তাকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে স্থানান্তর করা হয়। দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি হওয়ার পর ওই অন্তঃসত্ত্বা মহিলাকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে এক মহিলা চিকিৎসক জোর করে সিজার করানোর জন্য চাপ দেন। অভিযোগ এরপরই ওই অন্তঃসত্ত্বা মহিলা ও তার পরিবার রাজি না হওয়ায় ওই অন্তঃসত্ত্বা মহিলাকে চড় মারে ওই চিকিৎসক।

ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে ব্যাপক উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে হাসপাতালে পৌঁছায় পুলিশ।
ঘটনার কথা স্বীকার করেছেন ওই মহিলা চিকিৎসক। তিনি জানিয়েছেন তিনি বারবার ওই অন্তঃসত্ত্বা মহিলাকে বলেছেন তার যা পরিস্থিতি তাতে তার দ্রুত সিজার করতে হবে। কিন্তু রোগীর পরিবার কোন ভাবেই রাজী হয়নি। এর বেশি কিছু ঘটেনি।

দুর্গাপুর মহকুমা হাসপাতালে সুপার জানিয়েছেন অভিযোগ তিনি শুনেছেন তবে এখনো লিখিত আসেনি। ঘটনার বিষয় সম্পর্কে তিনি এখনো বিস্তারিত কিছু জানেন না তবে যদি এই ধরনের ঘটনা ঘটে থাকে তবে তিনি একটি তদন্ত কমিটি গঠন করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *