রাশিয়ার পতাকার পরিবর্তন? সোভিয়েত এর পতাকার প্রস্তাব সংসদ দুমায়

International

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,মস্কো,২০ শে এপ্রিল:রাশিয়ান ফেডারেশনের কমিউনিস্ট পার্টি রাশিয়ার পতাকার সাথে সোভিয়েত ইউনিয়নের-এর পতাকা স্থাপনের প্রস্তাব করে দুমাতে একটি বিল জমা দিয়েছে।রাশিয়ান ফেডারেশনের কমিউনিস্ট পার্টির সাংসদ রা, সংসদীয় দলের নেতা যুগানভের এর নেতৃত্বে। যুগানভ স্টেট ডুমাকে রাশিয়ার পতাকাকে ইউএসএসআর-এর পতাকা হিসাবে সেট করার প্রস্তাব দিয়ে একটি বিল জমা দিয়েছিলেন।

কমিউনিস্টরা শিল্প সংশোধনের প্রস্তাব করে। সাংবিধানিক আইনের ১ “রাশিয়ান ফেডারেশনের রাষ্ট্রীয় পতাকার উপর”, এটি প্রতিষ্ঠা করে যে পতাকাটি “একটি লাল আয়তক্ষেত্রাকার প্যানেল যার উপরের কোণে একটি সোনার হাতুড়ি এবং কাস্তে এবং তাদের উপরে একটি লাল পাঁচ-বিন্দুর তারা তৈরি করেছে একটি সোনার সীমানা।”

পতাকা পরিবর্তন করার প্রয়োজনীয়তা ২০২১ সালের শুরুর দিকে পরিচালিত একটি VTsIOM সার্ভে ফলাফল দ্বারা নিশ্চিত করা হয়েছে, যার মতে ৬৭ শতাংশ রাশিয়ান ইউএসএসআর এর পতনের জন্য অনুতপ্ত, এবং শুধুমাত্র এক চতুর্থাংশের বিপরীত মতামত ছিল। প্রজেক্ট নোটের লেখকদের হিসাবে, যখন আজ হঠাৎ ইউএসএসআর সংরক্ষণের উপর একটি গণভোট অনুষ্ঠিত হয় তবে আপনি কীভাবে ভোট দেবেন জিজ্ঞাসা করা হয়েছিল, ৭৩ শতাংশ সমান সার্বভৌম প্রজাতন্ত্রের পুনর্নবীকরণ ইউনিয়ন হিসাবে এটি সংরক্ষণ করার ইচ্ছা প্রকাশ করেছে।

ব্যাখ্যামূলক উপকরণগুলিতে, উদ্যোগের লেখকরা উল্লেখ করেছেন যে ইউএসএসআর-এর লাল পতাকা ছিল “শান্তি, দয়া এবং মহান বিজয়ের প্রতীক।” “১৯৪৫ সালের মে মাসে পরাজিত ফ্যাসিস্ট রাইখস্ট্যাগের উপরে উত্তোলিত বিজয়ের ব্যানারটি লাল ছিল। তৎপর বিজ্ঞান, মহাকাশ অনুসন্ধান, চিকিৎসা, সংস্কৃতি, ক্রীড়া, প্রযুক্তিগত অগ্রগতি, সেইসাথে আন্তর্জাতিক ক্ষেত্রে কর্তৃত্ব অর্জন ইউএসএসআর-এর অর্জন। তাই রাশিয়ার জাতীয় পতাকা পরিবর্তনের জন্য সংসদে আইন পাশের জন্য সরকারের উপর চাপ সৃষ্টি করলো বলেই মনে করছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *