পরিস্থিতি বিপদজনক! একদিনে তিন করোনা আক্রান্তের খোঁজ দুর্গাপুরে

District News Durgapur Paschim Bardhaman

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,দুর্গাপূর,১১ই মে: একদিনে ৩জন‌ করোনা পজিটিভ দুর্গাপুরে। অথচ এই দুর্গাপুরেই সপ্তাহ তিন আগে প্রশাসন করোনা মুক্ত ঘোষণা করা হয়েছিল। দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতাল থেকে পর পর তিনজন করোনা পজিটিভ রোগী সন্ধান মেলায় আতঙ্ক ছড়িয়েছে শিল্প শহরে।

আগে ভাগেই কোনো রকম র‍্যাপিড টেস্ট ছাড়াই দুর্গাপুরকে করোনা মুক্ত ঘোষণা করেছিল প্রশাসন। কিন্তু এবার সেই দুর্গাপুরেই একদিনে ৩জন করোনা আক্রান্তের সন্ধান মিলল। তিনজনেই ষাটোর্ধ্ব ব্যক্তি। ইতিমধ্যেই দুর্গাপুরের কোভিড হাসপাতাল সনোকায় স্থানান্তরিত করা হয়েছে তাদের বলে খবর। এদের মধ্যে একজন ইস্পাত নগরীর এ জোন ও আর একজন বিজোনের বাসিন্দা।
এদের পরিবারের সকলকে কোয়ারেন্টিনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শোনা গেছে তিন পজিটিভ রোগীর সন্ধান পাওয়ার পরেই নাকি হাসপাতাল থেকে বাকি রোগীদের ছুটি দিয়ে দেওয়া হচ্ছে।অথচ এদের মধ্যে অনেকের অবস্থা সংকটজনক।

এই ঘটনায় সিপিএমের জেলা সম্পাদক গৌরাঙ্গ চ্যাটার্জি বলেন, আগে ভাগেই কোনো রকম র্যাপিড টেস্ট না করে ইস্পাত নগরী দুর্গাপুরকে করোনা মুক্ত ঘোষণা করে রাজ্য প্রশাসন কার্যত শিল্প শহরকে বিপদের মুখে ঠেলে দিয়েছে। এবার আবার একটি বেসরকারি হাসপাতালে পর পর তিনটি কোভিড আক্রান্তের খোঁজ মিলল। আর তরপরেই সেখান থেকে রোগীদের ছুটি দিয়ে দেওয়া হচ্ছে বলে শোনা যাচ্ছে। এই পরিস্থিতিতে এই কাজ কতটা ঘাতক হতে পারে তা জেনেও প্রশাসন কেনো চুপ করে বসে আছে বলে প্রশ্ন তুলেছেন সিপিআইএম নেতা। আজকের দুর্গাপুরের পরিস্থিতির জন্য প্রশাসনের উদাসীনতাই দায়ী করেছেন তিনি । দুর্গাপুরের মানুষের ভবিষ্যত আজ বিপদের মুখে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *