ধর্মঘট সফল করতে হবে ফ্যাসিবাদ প্রতিহত করতে দুর্গাপুরের জনসভায় সুজন চক্রবর্তী

District News Durgapur Paschim Bardhaman
নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,দুর্গাপুর,৬ ই জানুয়ারি:ধর্মঘটের সমর্থনে আজকে দুর্গাপুরের জনসভা জনপ্লাবন রূপ নিলো, দুর্গাপুরে উপস্থিত হয়েছিলেন বাম পরিষদিয় নেতা সুজন চক্রবর্তী।ধর্মঘট কে সামনে রেখে জনসভার আয়োজন করে সিপিএম দুর্গাপুর পশ্চিম এরিয়া কমিটি , তৃণমূল কে কটাক্ষ করে তিন বলেন ২০০৩ সালে যে দলটি নামে অবৈধ অনুপ্রবেশকারীদের চিহ্নিত করণের জন্য এনআরসি চালু করার সমর্থন জুগিয়েছিলেন আজকে তারাই রাস্তায় নেমে এনআরসির বিরুদ্ধে সোচ্চার হচ্ছেন দ্বিচারিতা ছাড়া কিছুই নয়।
সেদিন যদি তিনি এন ডি এ মন্ত্রিসভায় এই সিদ্ধান্ত না নিতেন তাহলে হয়তো  এনআরসি চালু করার কোনো সুযোগ থাকতো না,ধর্মঘটের উদ্দেশ্য নিয়ে তিনি বলেন কেন্দ্র এবং রাজ্য সরকারের আর্থিক নীতি তাতে সাধারণ মানুষের জীবন দুর্বিসহ হয়েছে। তিনি বলেন নীতি বদলের লড়াইকে জোরদার করার প্রয়োজন আছে সেই লক্ষ্যেই আগামী ৮ ই জানুয়ারি ধর্মঘট। সেই ধর্মঘটে সাধারণ মানুষকে শামিল হওয়ার আহ্বান জানালেন কারণ এই ধর্মঘট কোন ভোট যুদ্ধের নয় ধর্মঘট সাধারণ মানুষের বাঁচার দাবিকে সামনে রাখা র উদ্যেশ্যেই।
সরকারের জন বিরোধী নীতির ফলে আজ কর্মসংস্থান বিপন্ন শ্রমিকদের অধিকার ছিনিয়ে নেওয়ার প্রক্রিয়া নিয়েছে কেন্দ্রীয় সরকার ।শ্রম আইন পরিবর্তন করে শ্রমিকদের ন্যূনতম অধিকার কেড়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই এগারোটি কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের ডাকে ধর্মঘট আজ মানুষের বাঁচার ধর্মঘট বলে তিনি উল্লেখ করেন। তিনি আরো বললেন যে মানুষটি সরকারি অবসরপ্রাপ্ত কর্মী তার সঞ্চয় আজ বিপন্ন স্বল্প সঞ্চয় সুদের হার যেভাবে কমেছে ঠিক তেমনিভাবে দ্রব্যমূল্য বৃদ্ধি আকাশছোঁয়া এমন অবস্থায় নির্বাচিত সরকার দায়িত্ব পালন করছে না ধর্মঘটের আহ্বান দায়িত্ব পালন বুঝিয়ে দেওয়ার জন্য।
ধর্মঘট সফল করে দেশের মানুষ সরকারকে একটি বার্তা দেওয়ার প্রয়োজনীয়তা এসেছে ,রাজ্য সরকার যদি ধর্মঘট ভাঙতে উদ্দত হয় তাহলে সংঘাত অনিবার্য এবং রাস্তাতেই ধর্মঘট পালন হবে। ধর্মঘটের সমর্থনে সাধারণ মানুষের ঐক্য সুরক্ষিত রাখতে এই ধর্মঘটের পাশে থাকার আহ্বান জানালেন সমস্ত অংশের মানুষকে।
জনসভা প্রচুর মানুষের উপস্থিতিতে দীর্ঘক্ষন ধরে বক্তব্য রাখেন সুজন চক্রবর্তী প্রবল শীত কে উপেক্ষা করেই হাজির হয় বহু মানুষ। এই এলাকায় বামপন্থীদের সংগঠনের উপর বারবার আক্রমণ নেমে আসছে আজকের জনসভায় সেই ভয় ভীতি কাটিয়ে প্রচুর মানুষের উপস্থিতি প্রমাণ করছেন লড়াইয়ের রাজপথে রয়েছে বামপন্থীরা.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *