পায়ে হেঁটে বর্ডার পেরিয়ে আপাতত রোমানিয়ার পথে নেহারা

Delhi Durgapur News Paschim Bardhaman Uncategorized

নিউজ ফ্রন্টলাইনার ওয়েব ডেস্ক,  দুর্গাপুর ২৬শে  ফেব্রুয়ারি  ২০২২:একদিকে যেমন ভারত সরকার ইতিমধ্যেই যুদ্ধে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে বিশেষ বিমান পাঠিয়েছে। তেমনই অন্যদিকে ইউক্রেন সরকারের থেকে কোন সাহায্য পায়নি আটকে থাকা পড়ুয়ারা।

দুর্গাপুরের পড়ুয়া নেহা খান সহ অন্যান্য ছাত্র-ছাত্রীরা গতকাল রাত সাড়ে নটা নাগাদ নিজেরাই তিনটে বাস ভাড়া করে রোমানিয়া বর্ডার এর উদ্দেশ্যে রওনা হয়। মোট ১৫৪ জন ছাত্র-ছাত্রী আজ সকাল সাড়ে সাতটায় রোমানিয়া সীমান্তে পৌঁছায়। তবে এই সীমান্ত পৌঁছতে প্রায় কুড়ি কিলোমিটার হাঁটতে হয় ছাত্র-ছাত্রীদের। এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ ইউক্রেন সীমান্ত পার করে রোমানিয়ায় পা রাখে নেহা রা। রোমানিয়া সরকারের তরফে ভারতীয় দূতাবাস তাদের ভিসার ব্যবস্থা করে দেয়। ভারতীয় দূতাবাসের তরফে বিশেষ বাসের ব্যবস্থা করা হয়। সেই বাসে ১৫৪ জন ছাত্র-ছাত্রী সীমান্তের সবচেয়ে কাছের এয়ারপোর্ট যা প্রায় ৬০০ কিলোমিটার দূরে অবস্থিত, সেই উদ্দেশ্যে রওনা হয়। নেহার বাবা ফিরোজ খান জানান যে আপাতত নেহাদের একটি হোটেলে রাখার ব্যবস্থা করেছে ভারতীয় দূতাবাস। সেখান থেকে বিমানবন্দরে যাবে নেহা সহ বাকি ছাত্রছাত্রীরা। এয়ার ইন্ডিয়ার দুটি বিমান আপাতত পাঠানো হয়েছে।

সেই বিমানেই দিল্লির উদ্দেশ্যে রওনা হবে ছাত্র-ছাত্রীরা এমনটাই জানা গেছে। তবে এদিন সকালে নেহা সহ বাকিরা সীমান্ত পেরোনোর পরই রোমানিয়া বর্ডার বন্ধ করে দেয়া হয় বলে নেহা জানিয়েছে। যারা এখনও ইউক্রেন সীমান্তে আটকে রয়েছে,তাদের হাঙ্গেরী কিংবা পোলান্ড সীমান্তে পাঠানো হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *